রোনাল্ডোর বিরুদ্ধে বিশ্বকাপের আগেই মামলা, ম্যান ইউ-র আইনজীবী নিয়োগ

প্রথম প্রকাশঃ নভেম্বর ১৮, ২০২২ সময়ঃ ৭:৫৪ অপরাহ্ণ.. সর্বশেষ সম্পাদনাঃ ৭:৫৫ অপরাহ্ণ

ক্রীড়া ডেস্ক

সিআর সেভেন খ্যাত ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কাতার বিশ্বকাপে নামার আগেই বড়সড় বিপদে পড়তে চলেছেন । সিআর সেভেনের বিরুদ্ধে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড আইনজীবী নিয়োগ করে মামলা করতে চলেছে। ইংল্যান্ডের ক্লাবের দাবি, চুক্তিভঙ্গ করে ক্লাবের বিরুদ্ধে মুখ খুলেছেন রোনাল্ডো। তবে বিষয়টি যাতে মসৃণ ভাবে শেষ হয়, সে কথাও জানিয়েছে ইংরেজ ক্লাব।

ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের তরফে শুক্রবার বিকেলে একটি বিবৃতি জারি করে বলা হয়, রোনাল্ডোর সাম্প্রতিক একটি সাক্ষাৎকারের বক্তব্য নিয়ে তদন্ত শুরু করা হয়েছে। যত ক্ষণ না কোনও সিদ্ধান্ত নেওয়া হচ্ছে, তত ক্ষণ ক্লাবের তরফে আর কোনও মন্তব্য করা হবে না। তবে ইংল্যান্ডের সংবাদমাধ্যমের খবর অনুযায়ী, রোনাল্ডোকে নিয়ে অত্যন্ত কড়া মনোভাব নিতে চলেছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। তাঁকে ইতিমধ্যেই বিশ্বকাপের পর ক্লাবের অনুশীলনে যোগ না দিতে বলা হয়েছে। অর্থাৎ, ম্যাঞ্চেস্টারের হয়ে রোনাল্ডোর খেলার সম্ভাবনা আর নেই।

পিয়ার্স মর্গ্যানকে দেওয়া একটি সাক্ষাৎকারে বিস্ফোরক কথা বলেছিলেন রোনাল্ডো। তিনি বলেন, ‘‘আমার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা হয়েছে। আমাকে নিশানা করা হচ্ছে। আমি এই ক্লাবে থাকি, সেটা অনেকে চায় না। শুধু এই বছর নয়, আগের বছরও তারা সেটাই চেয়েছিল।’’ কিন্তু কারা রয়েছেন সেই তালিকায়। কোচ এরিক টেন হ্যাগের নাম প্রকাশ্যে বলেছেন রোনাল্ডো। বাকি কারও নাম নেননি। বলেছেন, ‘‘শুধু কোচ নয়, আরও দু-তিন জন রয়েছে যারা আমাকে চায় না।’’

এই মরসুমের শুরু থেকেই লাল ম্যাঞ্চেস্টারের প্রথম একাদশে নিয়মিত নন রোনাল্ডো। বেশির ভাগ ম্যাচে বেঞ্চে বসেই কাটাতে হয়েছে। হাতেগোনা কিছু ম্যাচে পরিবর্ত হিসাবে মাঠে নেমেছেন। টেন হ্যাগের যে রোনাল্ডোকে পছন্দ নয়, তা তাঁর দল গঠন থেকেই পরিষ্কার। রোনাল্ডোর থেকে অনেক বেশি মার্কাস র‌্যাশফোর্ডের উপর ভরসা তাঁর। তার ফলও পাচ্ছে দল। ইংলিশ প্রিমিয়ার লিগে শুরু থেকেই অনেক ম্যাচে পয়েন্ট নষ্ট করেছে তারা। এ বারও লিগ জেতার সম্ভাবনা তাদের প্রায় নেই বললেই চলে।

টেন হ্যাগের সঙ্গে তাঁর বিবাদ মাঠেই দেখা গিয়েছে। টটেনহ্যাম হটস্পারের বিরুদ্ধে ম্যাচ শেষ হওয়ার আগেই টানেল দিয়ে বেরিয়ে গিয়েছিলেন রোনাল্ডো। সেই কারণে তাঁকে সাসপেন্ড করা হয়েছিল। পরে অবশ্য দলে ফেরানো হয় রোনাল্ডোকে। কোচকে নিয়ে রোনাল্ডো বলেছেন, ‘‘যদি তুমি আমাকে সম্মান না করো, তা হলে আমিও তোমাকে সম্মান করব না। আগে ফুটবলারদের সম্মান করো। তা হলে তোমাকেও ফুটবলাররা সম্মান করবে।’’

ম্যান ইউতে এটা রোনাল্ডোর দ্বিতীয় পর্ব। প্রথম পর্বে এই ক্লাবে খেলার সুবাদেই গোটা বিশ্ব চিনেছিল তাঁকে। তার পর রিয়াল মাদ্রিদ, জুভেন্টাস ঘুরে তিনি আবার যোগ দিয়েছেন ম্যান ইউয়ে। এখন সপ্তাহে তাঁর বেতন ৫ লক্ষ পাউন্ড (ভারতীয় মুদ্রায় প্রায় ৪ কোটি ৮৮ লক্ষ টাকা)। জুলাই পর্যন্ত তাঁর চুক্তির মেয়াদ রয়েছে। শুক্রবার স্থানীয় সময় রাত ১১টা নাগাদ রোনাল্ডোর কাতারে পা দেওয়ার কথা। শনিবার প্রথম বার অনুশীলন করবেন কাতারের মাঠে।

সূত্র : বিবিসি

আরো সংবাদঃ

মন্তব্য করুনঃ

পাঠকের মন্তব্য

সর্বাধিক পঠিত

20G